শক্ত ইচ্ছে
- আব্দুর রহিম স্বপন - অপ্রকাশিত! ১৭-০৫-২০২৪

সনেট কবিতা

সে আসে রাতে আমার দরজার পাশে,
নীরব আঁধারে মৃদু শব্দে কড়া নাড়ে।
দফা দফা ছোট শব্দ করে কেন যায়,
কি দিতে চায় আমায় না কি নিতে চায় ।
ভিতর থেকে বন্ধ করা ঘরের দ্বার,
বুক কেঁপে উঠে বলি ভয় কেন আর।
বিনিদ্র যায় কত রাত অদ্রিশ মোহে,
বাহিরে কে দাঁড়িয়ে দেখার শক্ত ইচ্ছে।
রঙ্গিন স্বপ্নের কাছে কেন এত ভয়,
যৌবনের প্রমাণ করে আনব জয়।
বন্ধ দ্বার খুলে তাকাই দেখি নীলচে,
মুখ অর্ধ-চাঁদের আলোয়ে ভরে গেছে।
আমার চোখে না চেয়ে মাথা নিচু করে,
লাজ সরিয়ে নিয়ে গেলাম সেই ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

rahim
১৫-০৭-২০১৩ ০৯:২৬ মিঃ

ধন্যবাদ

shakawatul
১৪-০৭-২০১৩ ১৬:৪২ মিঃ

অসাধারণ রচনা!
খুব সহজ শব্দ চয়নে অনন্য উপস্থাপন।
খুবই ভালো লাগলো পড়ে। মন বিগলিত হয়ে গেল।
ধন্যবাদ! কবি!

shakawatul
১৪-০৭-২০১৩ ১৬:৩৭ মিঃ

অসাধারণ রচনা!
খুব সহজ শব্দ চয়নে অনন্য উপস্থাপন।
খুবই ভালো লাগলো পড়ে। মন বিগলিত হয়ে গেল।
ধন্যবাদ! কবি!